শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

‘ইদের নিমন্ত্রণে এসে ধর্ষণের শিকার’, ২ যুবককে আসামি করে থানায় মামলা

লোকাল করেসপন্ডেন্ট
লংগদু: রাঙামাটির লংগদু উপজেলায় ইদের নিমন্ত্রণ খেতে এসে এক পাহাড়ি নারী (২৫) ধর্ষণের শিকার হওয়ার অভিযোগ ওঠেছে। বৃহস্পতিবার ইদের দিন (২৯ জুন) উপজেলার আটারকছড়া ইউনিয়নের ডানে আটারকছড়া গ্রামে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

ঘটনার পর ডানে আটারকছড়া গ্রামের কামাল উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন মঞ্জু (২৫) এবং তিন ব্রিজ বটতলা গ্রামের আব্বাস আলীর ছেলে রুবেল মিয়াকে (২৩) আসামি করে লংগদু থানায় ধর্ষণের অভিযোগে একটি মামলা হয়েছে। পুলিশ জানিয়েছে, আসামিদের ধরতে অভিযান চলছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ইদের দিন (বৃহস্পতিবার) পূর্ব পরিচয়ের সূত্রধরে উপজেলার ডানে আটারকছড়া গ্রামে ছিদ্দিক মিয়ার বাড়িতে বেড়াতে আসেন ধর্ষণের শিকার ওই নারী এবং তার আরও দুই স্বজন। নিমন্ত্রণ খেয়ে বাড়ি ফেরার পথে ওই দিন সন্ধ্যায় ধর্ষণের শিকার হন এক নারী। পরে শুক্রবার (৩০ জুন) সকালে ধর্ষণের অভিযোগে লংগদু থানায় মামলা দায়ের করেন ভিকটিম নারীর স্বামী।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল উদ্দিন জানান, ‘ধর্ষণের অভিযোগে দুই জনকে আসামি করে থানায় একটি মামলা হয়েছে। ধর্ষণের শিকার ওই নারীর ডাক্তারি পরীক্ষার জন্য রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।’

আসামিদের আটক করতে পুলিশ অভিযান পরিচালনা করছে বলেও জানান ওসি।

দুই সংগঠনের যৌথ বিবৃতি

এদিকে, এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছে দুইটি পাহাড়ি সংগঠন।

শুক্রবার বিকালে (৩০ ‍জুন) গণমাধ্যমে প্রেরিত এক যৌথ বিবৃতিতে হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শান্তি দেবী তঞ্চঙ্গ্যা ও পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি নিপন ত্রিপুরা অভিযুক্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর