শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

জাতীয় ভোটার দিবসে কাপ্তাইয়ে র‍্যালি

লোকাল করেসপনডেন্ট
কাপ্তাই: জেলার কাপ্তাই উপজেলায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাচন কার্যালয়ের উদ্যোগে র‍্যালি এবং উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ ‘কিন্নরী’তে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতীয় ভোটার দিবসের এবারের প্রতিপাদ্য বিষয় ‘ভোটার হবো নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে’।

এদিকে দিবসটি উপলক্ষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার হতে র‍্যালি শুরু হয়ে কাপ্তাই সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ কিন্নরী’তে এসে আলোচনা সভায় মিলিত হয়।এতে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক।

কাপ্তাই তথ্য সেবা কর্মকর্তা তাহমিনা সুলতানা’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন ও নারী ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার। বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. সামসুল আলম চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলন ও কাপ্তাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্ত।

এসময় বক্তারা বলেন, ‘দেশের প্রতিটি নাগরিকের ভোটার হওয়া যতটা প্রয়োজন তার চেয়েও বেশি প্রয়োজন হচ্ছে সঠিক তথ্য প্রদান করা। ভোটার হওয়ার সময় সঠিক তথ্য প্রদান করা প্রতিটা ব্যক্তির নৈতিক দায়িত্ব। এছাড়া বর্তমানে প্রতিজন ভোটারকে যে স্মার্ট কার্ড প্রদান করা হচ্ছে, তা অত্যন্ত আধুনিক মানের। যার ফলে এর সুফল প্রতিটি ভোটার পাচ্ছে।‘

সভা শেষে ৬ জন নতুন ভোটারের মাঝে জাতীয় পরিচয়পত্র ও পুরাতন ৬ জন ভোটারদের মাঝে ‘স্মার্ট কার্ড’ বিতরণ করা হয়।

প্রসঙ্গত, কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ৪৯ হাজার ৬৫ জন ভোটার তালিকাভুক্ত হয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার রয়েছে ২৫ হাজার ৮৬৯ জন এবং নারী ভোটার রয়েছে ২৩ হাজার ১৯৬ জন।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর