শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

লেকার্সে অগ্নিনির্বাপণ মহড়া অনুষ্ঠিত

শিজক ডেস্ক
রাঙামাটি: লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে অগ্নিনির্বাপণ, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ ও মহড়া অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকালে প্রতিষ্ঠান প্রাঙ্গণে এ মহড়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাঙামাটি কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ দিদারুল আলম শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ধরনের অগ্নিকাণ্ড নির্বাপণ, উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন।

দ্বিতীয় পর্বে শিক্ষাপ্রতিষ্ঠান প্রাঙ্গণে অগ্নিকাণ্ড নির্বাপণ, উদ্ধার এবং প্রাথমিক চিকিৎসা বিষয়ে মহড়া প্রদর্শন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা। এতে শিক্ষার্থীরাও সরাসরি অংশগ্রহণ করে। এসময় শিক্ষার্থীদের অগ্নিনির্বাপণে নানান ধরনের কৌশল শেখানো হয়।

অনুষ্ঠিত কর্মশালা ও মহড়ার সমাপনী বক্তব্যে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মেজর মীর সোহান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘অগ্নি ঝুঁকি এড়ানোর জন্য এধরনের প্রশিক্ষণ শিক্ষার্থীদের বাস্তব জীবনে খুব দরকার। এই প্রশিক্ষণের মাধ্যমে আমাদের মধ্যে আত্মসচেতনতা তৈরি হবে যা বাস্তব জীবনে কাজে লাগবে।’

বিজ্ঞপ্তি

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর