শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কেপিএম ঘুরে দাঁড়াবে, বিদেশের ওপর নির্ভর করতে হবে না: শিল্প মন্ত্রী

লোকাল করেসপনডেন্ট
কাপ্তাই: শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, কর্ণফুলী কাগজকলের ফ্যাসিলিটিজগুলো আছে, কিন্তু কারখানার যন্ত্রপাতিগুলো অনেক পুরনো হয়েছে। অনেকগুলো নষ্ট হয়ে গেছে। বর্তমানে কাগজের যে চাহিদা আছে; ওই চাহিদাগুলো কর্ণফুলী কাগজকল যাতে মেটাতে পারে সেজন্য উদ্যোগ গ্রহন করা হবে। বিদেশ থেকে কাগজ যাতে আনতে না হয় সেজন্য কোয়ালিটি আরও বাড়াতে হবে। আমাদের যে ফ্যাসিলিটিজ আছে, আমরা বাজার দরে কাগজের বাজারজাত করতে পারবো। মিলে নতুনত্ব আনা হবে। অন্য প্রজেক্টের চিন্তাও রয়েছে। মিলে যে বিশাল প্রজেক্ট চালু ছিল, ভবিষ্যতে বাংলাদেশের যেগুলো প্রয়োজন সেগুলা চালু করা হবে।

শুক্রবার  (১০ মার্চ) বিকালে রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস্ (কেপিএম) পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, “এখন কাঁচামালের অভাব, এটা সারা বিশ্বজুড়ে। আমাদের এখন যে ক্যাপাসিটি আছে, অভ্যন্তরীণ বাজারের জন্য যথেষ্ট তবুও কিছুটা আধুনিক করে আমরা পারব। বিশেষজ্ঞদের দিয়ে সামনে কাজগুলো করাব। কেপিএম আবার ঘুরে দাঁড়াবে। একটু সময় লাগবে। পুরনোগুলো চলবে না। ৫৩ সালের বিল্ডিং আর হবে না। অনেকগুলো নষ্ট হয়ে গেছে। এগুলোর যৌবন শেষ হয়ে গেছে, ভেঙে ফেলতে হবে। জায়গা আছে নতুন করে কাজে লাগিয়ে নতুন করে প্রজেক্ট হবে। মিলটি চলবে, দেশের জন্য এটি অত্যন্ত প্রয়োজনীয়। বিদেশের ওপর নির্ভর করতে হবে না আমাদের।”

এর আগে তিনি কেপিএম লিমিটেডের গেস্ট হাউসে প্রশাসন, মিলের বিভাগীয় কর্মকর্তা ও শ্রমিক নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিমিয় সভা করেন।

বিসিআইসি’র চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রনালয়ের সচিব জাকিয়া সুলতানা, কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম আনিসুজ্জামান, রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মাহমুদ, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে, কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দীন, ১ নম্বর চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন মিলন, কেপিএমের বিভাগীয় কর্মকর্তা ও সিবিএ নেতৃবৃন্দ।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর