শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

জাতীয় পাট দিবসে রাঙামাটিতে র‌্যালি

শিজক রিপোর্ট
রাঙামাটি: ‘পাট শিল্পের অবদান, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’- এই প্রতিপাদ্যে জাতীয় পাট দিবসে রাঙামাটিতে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ মার্চ) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা পরিষদ ও পাট অধিদপ্তর, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী।

আলোচনা সভায় জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম অঞ্চলের পাট পরিদর্শক পার্থ সারথী মুৎসুদ্দী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আপ্রু মারমা , হর্টিকালচার সেন্টারের উপপরিচালক কাজী শফিফুল ইসলাম ,জেলা পরিষদ সদস্য ঝর্ণা খীসা, রহিমা বেগম প্রমুখ। এসময় জেলার পাট চাষীরাও উপস্থিত ছিলেন ।

সভায় বক্তারা বলেন, ‘পাট বাংলাদেশের ঐতিহ্য, এই ঐতিহ্য আমাদের তুলে ধরতে হবে। সরকার এ সোনালী আঁশ পাট উৎপাদনের যে পদক্ষেপগুলো নিয়েছে সে অনুযায়ী আমাদের এগিয়ে যেতে হবে। আমাদের পুনরায় সোনালী আঁশ পাটের ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে।’

এর আগে জেলা শহরের হ্যাপির মোড় থেকে জাতীয় পাট দিবস উপলক্ষে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর