শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

না ফেরার দেশে চলে গেলেন সাংবাদিক পলাশ

শিজক ডেস্ক
রাঙামাটি: পাহাড়ের চারণ সাংবাদিক, দৈনিক প্রথম আলোর খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা প্রতিনিধি পলাশ বড়ুয়া পরলোকগমন করেছেন। আজ বুধবার (২ আগস্ট) বিকেলে ঢাকার শমরিতা হাসপাতালে লাইফ সার্পোটে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেছেন। পেশাগত জীবনে অসংখ্য মানুষের জন্য নিবেদিত প্রাণ পলাশ বড়ুয়ার জীবন গাড়ি থেমে গেল মাত্র ৪৯ বছরেই।

এর আগে, গত রোববার (৩০ জুলাই) রাঙামাটির লংগদুতে বেড়াতে অসুস্থ হয়ে পড়েন সাংবাদিক পলাশ বড়ুয়া। এরপর তাঁকে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নেওয়া হয়। পরে সেখান খাগড়াছড়ির একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পর রাতেই উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে নেওয়া হয়। এরপরও শারীরিক অবস্থার অবনিত হওয়ায় সোমবার দুপুরে সকালে তাকে ঢাকার শমরিতা হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বুধবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

আরও পড়ুন: এক বুনো রাঙা ফুলের অপেক্ষায়

অসুস্থ অবস্থায় থাকাকালীন সময় থেকেই সহকর্মী থেকে শুরু করে পাহাড়ের সাধারণ মানুষ তাঁর সুস্থতা কামনা জানিয়েছেন। সকলের আশার অবসান ঘটিয়ে অবশেষে অন্তিমযাত্রায় পাড়ি দিয়েছেন সাংবাদিক পলাশ। বুধবার রাতেই তাঁর নিথর মৃতদেহ নিয়ে দীঘিনালার নিজ বাড়িতে ফিরছেন তাঁর সঙ্গে থাকা সহকর্মী-স্বজনরা।

ঢাকা থেকে আনা হচ্ছে মরদেহ; ছবি: অপু দত্ত

সাংবাদিক পলাশ খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে পেশাদায়িত্ব পালন করলেও তাঁর লেখায় বিভিন্ন সময়ে ফুটে উঠেছিল নানান অসংগতি, দুঃখ দুর্দশার কথা। পেয়েছিলেন বিভিন্ন পুরষ্কারও। পেশাগত জীবনে তিনি একজন সাংবাদিক হলেও একাধারে কবি, সংগঠক ও মানবতাবাদী ছিলেন পলাশ। সাংবাদিকতার বর্নাঢ্য জীবনে তিনি দুর্গম গ্রামে-পাহাড়ে ঘুরে ঘুরে কাজ করে গেছেন। এছাড়া দীঘিনালায় বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠার ক্ষেত্রেও রয়েছে তাঁর অবদান। তাঁর এই অনাকাঙ্ক্ষিত মৃত্যু পাহাড়ের সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি।

পলাশ বড়ুয়ার কবিতা: বন্ধ হয়ে যাক বৃদ্ধাশ্রম

পলাশ বড়ুয়া ছিলেন দীঘিনালা উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক। তাঁর অকাল প্রয়াণে দীঘিনালা প্রেস ক্লাব। রাঙামাটি সাংবাদিক সমিতি, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, শিজক ডটকম, সিএইচটি টুডে ডটকমসহ বিভিন্ন সামাজিক সংগঠন, রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনরাও শোক জানিয়েছেন।

এদিকে, সাংবাদিক পলাশ বড়ুয়ার অকাল প্রয়াণে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বুধরাত রাতে এক শোক বার্তায় রাঙামাটি সাংবাদিক সমিতির সভাপতি সৈকত রঞ্জন চৌধুরী ও সাধারণ সম্পাদক মিশু দে বলেন, “সাংবাদিক পলাশ বড়ুয়ার অকাল মৃত্যুতে পাহাড়ের সাংবাদিকতায় অপূরণীয় ক্ষতি হলো।”

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর