শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

পানি-স্যালাইন বিতরণে গিয়ে বিস্ফোরণে সেনাসদস্য নিহত বান্দরবানে

শিজক ডেস্ক
বান্দরবান: জেলার রুমায় বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ করতে যাওয়ার সময় বিক্ষিপ্তভাবে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে সেনাবাহিনীর এক সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেকজন। শনিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। ওই সেনা সদস্যের নাম মোন্নাফ হোসেন রাজু (২১)। খবর: বিডিনিউজের

বিজ্ঞপ্তিতে এতে বলা হয়, “কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্ত্রাসীদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে শুক্রবার দুপুর দেড়টার দিকে সৈনিক রাজু (২১) ও আরেক সৈনিক মো. রেজাউলের (২৪) শরীরের বিভিন্ন অংশ স্পিন্টারের আঘাতে গুরুতর ক্ষত হয়। চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে বিমানবাহিনীর হেলিকপ্টারের করে তাদের চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে চিকিৎসারত অবস্থায় সৈনিক রাজু মারা যান।”

আইএসপিআর জানিয়েছে, “সেনাবাহিনীর টহল দল ছিলোপি পাড়া টিওবি হতে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণের জন্য পাইনুম পাড়া এলাকায় যাওয়ার পথে ক্যাম্প হতে আনুমানিক ৪০০ মিটার দূরে কেএনএফ সন্ত্রাসীদের বিক্ষিপ্তভাবে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণের শিকার হয়।”

নিহত সেনাসদস্যের শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, “দেশের অখন্ডতা ও সার্বভৌমত্ব রক্ষায় নিয়োজিত কার্যক্রমের পাশাপাশি পাহাড়ী জনগোষ্ঠিীদের মানবিক সহযোগিতা প্রদান করতে গিয়ে সেনাসদস্যের এই সর্বোচ্চ ত্যাগ জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।”

গত কয়েক মাস ধরে বান্দরবানের দুর্গম পাহাড়ে কেএনএফ সেনাসদস্যদের ওপর হামলা চালায়। গত মার্চে বান্দরবানের দুর্গম পাহাড়ে কেএনএফের গুলিতে সেনাবাহিনীর টহল দলের এক সদস্য নিহত হন। ওই ঘটনায় আরও দুইজন আহত হন।

এরপর গত ১৬ মে বান্দরবানের রুমায় সেনাবাহিনীর টহল দলের ওপর পাহাড়ি দল কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) হামলায় সেনাবাহিনীর দুই সৈনিক নিহত হয়েছেন, আহত হয়েছেন দুই কর্মকর্তা। গত ১ জুন আবারও রুমায় কেএনএফ প্রশিক্ষণ ক্যাম্প নিয়ন্ত্রণে নেওয়ার সময় বিস্ফোরণে সেনাবাহিনীর একজন সদস্য নিহত হন।

সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল আর্মি পাহাড়িদের কাছে ‘বম পার্টি’ নামে পরিচিত।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর