শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

পিবিআই’র প্রতিবেদন ‘জাল’: সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল গ্রেফতার

শিজক রিপোর্ট
রাঙামাটি: পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই’র তদন্ত প্রতিবেদন জালিয়াতির অভিযোগ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জেলার লংগদু উপজেলার মাইনিমুখ থেকে তাকে গ্রেফতারের তথ্য জানিয়েছে রাঙামাটি পুলিশ সুপার কার্যালয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, ‘তদন্ত প্রতিবেদন জালিয়াতির দায়ে সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীর বিরুদ্ধে আদালতের নির্দেশে বুধবার কোতোয়ালি থানায় মামলা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।”

আগামীকাল (বৃহস্পতিবার) সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীকে রাঙামাটির আদালতে তোলা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

পুলিশ জানিয়েছে, মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদনের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে আদালতের নির্দেশনা দেয়া হলে পিবিআইয়ের তদন্ত প্রতিবেদন জমাদানের আগে প্রতিবেদন জালিয়াতি করে আদালতে উপস্থাপন করে সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী। এই ঘটনার পর জালিয়াতির বিষয়টি পিবিআই ও আদালতের নজরে এসেছে। সেই ঘটনার প্রেক্ষিতে দায়ের করা মামলায় গ্রেফতার হলেন রাঙামাটির আলোচিত ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী।

দলীয় সূত্রে জানা গেছে, রাসেল চৌধুরী রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে গত সেপ্টেম্বরে দল থেকে সরিয়ে দিয়েছে উপজেলা আওয়ামী লীগ।

নেতাকর্মীরা জানায়, সর্বশেষ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে রাসেল চৌধুরী বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করেন। সেই নির্বাচনে রাসেল প্রতিদ্বন্দ্বিতা করেন তার বাবাও। নির্বাচনে ভোটে হেরে জামানত হারান নৌকার প্রার্থী রাসেল।

জানতে চাইলে বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা জানান, ‘গত ইউপি নির্বাচনে রাসেল নৌকার প্রতীকে ভোট করে এবং নির্বাচনে তার জামানত বাজেয়াপ্ত হয়। এমনকি সেই নির্বাচনে রাসেলের বাবাও ছেলের বিপক্ষে ভোট করে। গত সেপ্টেম্বর মাসে দলীয় শৃঙ্খখলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়। রাসেল দলীয় নেতাকর্মীদের ভয়ভীতি দেখান ও প্রতারণা করে। এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়।’

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর