শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

ভূমি রক্ষা সংগ্রাম কমিটির নেতাকে আটকের অভিযোগ ইউপিডিএফের

শিজক ডেস্ক
বান্দরবান: লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির নেতা মথি ত্রিপুরাকে আটকের অভিযোগ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। বুধরাত (১ মার্চ) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আটকের অভিযোগ করে ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

বিবৃতিতে ইউপিডিএফ মুখপাত্র অংগ্য মারমা অভিযোগ করেন, ‘আজ সন্ধ্যা ৭টার সময় কেয়াজু বাজার পুলিশ ফাঁড়িতে ডেকে নিয়ে রাবার ইন্ডাস্ট্রিজ’র দায়ের করা মিথ্যা মামলায় লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির অন্যতম নেতা মথি ত্রিপুরাকে আটক করে পুলিশ।’

অংগ্য বলেন, “লামা রাবার ইন্ডাস্ট্রিজ কর্তৃক ম্রো ও ত্রিপুরাদের ৪০০ একর জুমভূমি বেদখলের সুগভীর চক্রান্তের অংশ হিসেবে মথি ত্রিপুরাকে আটক করা হয়েছে। অথচ গত ১ জানুয়ারি দিবাগত মধ্যরাতে রেংয়েন ম্রো পাড়ায় হামলা, ঘরবাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় পাড়াবাসীরা মামলা দায়ের করলেও ঘটনায় জড়িত রাবার ইন্ডাস্ট্রিজ’র কাউকে আটক করা হয়নি। এতেই প্রমাণ হচ্ছে পুলিশ ও প্রশাসন ভূমিদস্যু রাবার কোম্পানির পক্ষেই কাজ করছে।”

বিবৃতিতে ইউপিডিএফ মুখপাত্র অবিলম্বে মথি ত্রিপুরাকে নিঃশর্ত মুক্তি, পাড়াবাসীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার এবং ম্রো ও ত্রিপুরাদের ৪০০ একর জুমভূমি বেদখলের ষড়যন্ত্র বন্ধের দাবি জানিয়েছেন। (বিজ্ঞপ্তি)

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর