শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

রাঙামাটির পুলিশ উদ্ধার করল আরও ২৮টি মোবাইল

শিজক ডেস্ক
রাঙামাটি: জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল হারিয়ে যাওয়া আরও ২৮টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করেছে। মঙ্গলবার (১৬ মে) সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনে কক্ষে প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহ ইমরান।

জেলা পুলিশের হিসাবে, এ পর্যন্ত রাঙামাটিতে ১৩৬টি মোবাইল ফোন উদ্ধার হয়েছে; যার আনুমানিক বাজার মূল্য ২৭ লাখ টাকা। সবশেষ ধাপে রাঙামাটি জেলার বিভিন্ন স্থানে হারিয়ে যাওয়া ২৮টি মোবাইল ফোন সাধারণ ডায়েরির (জিডি) পর তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশের বিভিন্ন স্থান থেকে জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল উদ্ধার করেছে।

আরও পড়ুন: চুরি হওয়া আরও ২৪টি মোবাইল উদ্ধার রাঙামাটিতে

হস্তান্তরকালে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহ ইমরান বলেন, ‘এসব পুরাতন ডিভাইস কিনলেও যথাযথ প্রমাণসহ কেনা উচিত। অন্যথায় এসব পুরাতন ডিভাইস যদি পূর্বে কোনো আমলযোগ্য অপরাধ সংঘটিত করার সময় ব্যবহার করা হয়ে থাকে তাহলে বর্তমানে যিনি ব্যবহার করছেন; তিনি বিপদের সম্মুখীন হতে পারেন। এজন্য পুরাতন ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল, ল্যাপটপ, ট্যাব) ভালোভাবে যাচাই বাচাই করে ক্রয় করার বিষয়ে সবাইকে সচেতন থাকার জন্য বিশেষ অনুরোধ জানান তিনি।

এদিকে, হারিয়ে যাওয়া মোবাইল ফোন ফেরত পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন মোবাইল ফোন ফেরত পাওয়া ব্যক্তিরা।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর