শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

রাঙামাটি আসনে ৫ প্রার্থীর মনোনয়ন ফরম দাখিল

শিজক রিপোর্ট
রাঙামাটি: ২৯৯ নম্বর রাঙামাটি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে পাঁচ প্রার্থী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন ফরম দাখিল করেছেন। পাঁচ প্রার্থীর মধ্যে চারজন নিবন্ধিত রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল ৫টায় রাঙামাটির রিটার্নিং অফিসার ও জেলাপ্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান মনোনয়ন ফরম দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার দিনব্যাপী মনোনয়ন ফরম দাখিল করা প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হারুনুর রশিদ মাতব্বর, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মনোনীত প্রার্থী অমর কুমার দে এবং তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমান।

এর আগে, গত মঙ্গলবার দুপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেছেন ঊষাতন তালুকদার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার রাঙামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হারুনুর রশিদ মাতব্বর জেলা জাতীয় পার্টির সভাপতি, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মনোনীত প্রার্থী অমর কুমার দে জেলা আওয়ামী লীগের সাবেক নেতা এবং তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমানের পদ-পদবী সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি।

আরও পুড়ন: আ. লীগের মনোনয়ন চেয়ে ব্যর্থ অমর গেলেন ‘মুক্তিজোটে’

অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম দাখিল করা ঊষাতন তালুকদার সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি।

৫ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত দীপংকর তালুকদার এর আগে ছয় বার নির্বাচন করে চার বার সংসদ সদস্য হয়েছিলেন। স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার দুইবার নির্বাচন করে একবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

জেলার নির্বাচন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটির ১০ উপজেলার দুই পৌরসভাসহ মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৩১৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫০ হাজার ৯৪৪ এবং নারী ভোটার সংখ্যা ২ লাখ ২৮ হাজার ৩৭৩ জন।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর