শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

লংগদুতে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

লোকাল করেসপনডেন্ট
লংগদু: সেনাবাহিনী লংগদু জোনের উদ্যোগে কম্পিউটার প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান করা হয়েছে। রোববার (৫ মার্চ) সকাল ১০টায় মাইনীমুখ আর্মি ক্যাম্পে লংগদু জোন আয়োজিত ‘কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণের’ চতুর্থ ধাপের সমাপনী এবং সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে গত বছরের এপ্রিল থেকে এ বছরের মার্চ পর্যন্ত কম্পিউটার প্রশিক্ষণে অংশগ্রহণকারী ১০৭ জন প্রশিক্ষণার্থী সনদপত্র গ্রহণ করে।

অনুষ্ঠানে লংগদু জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল হিমেল মিয়া প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। এসময় তিনি বলেন, ‘আমরা প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে কারিগরী শিক্ষার আলো ছড়িয়ে দিতেই কমিউনিটি কম্পিউটার প্রশিক্ষণের আয়োজন করেছি। এ ধরনের কার্যক্রম ভবিষ্যতেও চালু থাকবে।’

লংগদু জোন সূত্র জানিয়েছে, কম্পিউটার প্রশিক্ষণের সকল প্রশিক্ষণ কার্যক্রম, প্রশিক্ষক এবং প্রশিক্ষণ সহায়ক সামগ্রী সরবরাহসহ যাবতীয় ব্যয়ভার লংগদু জোন বহন করেছে। অসহায় ও দরিদ্রদের মাঝে আর্থিক সহায়তা, ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার জন্য আর্থিক অনুদান, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণ, বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে আর্থিক অনুদান এবং দুর্গম পাহাড়ি অঞ্চলের মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে আসছে সেনাবাহিনী লংগদু জোন।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর