শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

সাজেকে ট্রাক উল্টে ৯ শ্রমিক নিহত

শিজক রিপোর্ট
রাঙামাটি: জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের উদয়পুরে সীমান্ত সংযোগ সড়কের কাজে নিয়োজিত একটি ট্রাক উল্টে এ পর্যন্ত ৯ জন শ্রমিক মারা গেছেন। এ ঘটনায় আরও ছয়জন শ্রমিক আহত হয়ে খাগড়াছড়ি আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যার আগে উপজেলার সাজেক ইউনিয়নের উদয়পুরে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। স্থানীয়ভাবে উদয়পুরের নব্বই ডিগ্রি এলাকায় এই দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে। তবে নিহত ও আহত শ্রমিকদের নাম-পরিচয় জানাতে পারেনি প্রশাসন ও সংশ্লিষ্টরা। তাদের বাড়ি কিশোরগঞ্জ, কুড়িগ্রাম ও গাজীপুর বলে জানা গেছে।

সন্ধ্যার আগের এই দুর্ঘটনায় সাজেকেই মারা যায় পাঁচজন। পরে আহত শ্রমিকদের উদ্ধার করে খাগড়াছড়িতে হাসপাতালে নেওয়ার পর আরও চার জনকে মৃত ঘোষণা করেন খাগড়াছড়ি আধুনিক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সাগর দেব তপু।

যদিও বুধরাত সন্ধ্যা থেকে স্থানীয় প্রশাসন ঘটনাস্থলেই ছয় জন নিহতের কথা বলছিল। তবে এ ঘটনায় মোট ৯ জন শ্রমিক নিহত হয়েছেন।

সাজেকে ঘটনাস্থলে ছয় শ্রমিকের মৃত্যু হয়েছে জানিয়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার জানিয়েছিলেন, “সাজেকের উদয়পুর সীমান্ত সড়কের কাজে নিয়োজিত শ্রমিকরা গন্তব্যে ফেরার পথে একটি ডাম ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন শ্রমিক নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়েছে আইনশৃঙ্খলাবাহিনী। নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে।”

এদিকে, দুর্ঘটনা কবলিত ট্রাকে থাকা আহত শ্রমিক মো.জাহিদ বলেন, “অতিরিক্ত গতির কারণে ট্রাক নিয়ন্ত্রণে রাখতে না পেরে খাদে পড়ে যায়।”

দুর্ঘটনার প্রায় ৪ ঘন্টা পর আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে আনা হয়। হাসপাতালের চিকিৎসক সাগর দেব তপু জানান, “আহত ১০ জনকে হাসপাতালে আনা হয়। এরমধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক।”

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর