শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

বন্যপ্রাণী সংরক্ষণে পদকে মনোনীত হলেন বন কর্মকর্তা রেজাউল

শিজক ডেস্ক
রাঙামাটি: বন ও বন্যপ্রাণী সংরক্ষণে দেশের সর্বোচ্চ স্বীকৃতি ‘বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর কনজারভেশন’ পদক মনোনীত হলেন সিলেট বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী। গত ৩ মে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ড. মুনিরা সুলতানার সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

‘বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর কনজারভেশন-২০২২’- এ তিনটি ক্যাটাগরিতে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে পদক দিয়েছে বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়। এবার বন ও বনপ্রাণী সংরক্ষণ কাজে নিয়োজিত কর্মকর্তা, খ্যাতিয়ান গবেষক, বিজ্ঞানী, বন্যপ্রাণী সংরক্ষণবাদী ব্যক্তি ও গণমাধ্যমকর্মী ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন সিলেট বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী।

এছাড়া বন্যপ্রাণী বিষয়ক শিক্ষা ও গবেষণা ক্যাটাগরিতে পদক পেলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. আমিনুজ্জামান মো. সালেহ রেজা এবং বন্যপ্রাণী সংরক্ষণে নিবেদিত প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পদক পেয়েছে বগুড়ার বাংলাদেশ বায়োডাইভার্সিটি কনজারভেশন ফেডারেশন (বিবিসিএফ)।

মন্ত্রনালয়ের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর কনভারভেশন-২০২২’- এ তিনটি ক্যাটাগরিতে বিদ্যমান নীতিমালা অনুযায়ী প্রতিটি শ্রেণীতে পুরষ্কারপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২ ভরি ওজনের স্বর্ণের বাজারমূল্যের সমপরিমাণ নগদ অর্থ ও ৫০ হাজার টাকার একাউন্ট পে-ই চেক এবং সনদপত্র প্রদান করা হবে।

এদিকে, বন্যপ্রানী সংরক্ষণে দেশের সর্বোচ্চ পদকে মনোনীত হয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, ‘বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর কনজারভেশন- ২০২২’ এর জন্য আমি সরকার কর্তৃক চূড়ান্তভাবে মনোনীত হওয়ায় সম্মানিত বিচারকমণ্ডলী, পরিবেশ মন্ত্রনালয়, বন অধিদপ্তর ও দেশবাসীর প্রতি আজীবন কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ থাকব। এ সম্মানের ভাগীদার মৌলভীবাজার ও হবিগঞ্জ বন্যপ্রাণী বন বিভাগে নিযুক্ত আমার তৎকালীন সহকর্মী ও সাংবাদিকসহ সকলে।’

উল্লেখ্য যে, মো. রেজাউল করিম চৌধুরী বর্তমানে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তার দায়িত্ব পালন করছেন।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর