শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

শেখ হাসিনার নেতৃত্বে নারীদের উন্নয়ন অব্যাহত: পার্বত্য মন্ত্রী 

শিজক ডেস্ক
বান্দরবান: পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বের কারণে নারীদের উন্নয়ন অব্যাহত রয়েছে। নারীদের অর্থনৈতিক উন্নয়নের জন্য সরকার বিনামূল্যে  নারীদের বিভিন্ন প্রশিক্ষণ, ভাতা এবং সেলাই মেশিন প্রদান অব্যাহত রেখেছে।”

শনিবার (৯ সেপ্টেম্বর) বান্দরবান জেলা প্রশাসন ও মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নারীদের সেলাই মেশিন, প্রশিক্ষণ ভাতা, সনদপত্র ও অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পার্বত্য মন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার নারীদের উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে এবং নারীরা আগের চেয়ে এখন আরও বেশি কর্মঠ ও দক্ষতার সাথে নিজ নিজ পেশায় সফলতার সাক্ষর রাখছে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বান্দরবানে অনগ্রসর নারীদের সেলাই মেশিন, প্রশিক্ষণ ভাতা, সনদপত্র ও স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে অনুদান বিতরণ করা হয়েছে।’

অনুষ্ঠানে মহিলাবিষয়ক অধিদপ্তরের কম্পিউটার অ্যাপ্লিকেশন প্রোগামে প্রশিক্ষণ গ্রহণ করা ১৮০ জন নারীকে সনদপত্র ও ১২হাজার টাকা প্রশিক্ষণ ভাতা, ৪৫জন নারীকে ১টি করে সেলাই মেশিন এবং ২৮টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে ৮ লাখ পচিঁশ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।

বান্দরবান জেলাপ্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিনের সভাপতিতে এসময় বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, বান্দরবান পৌরসভার মেয়র মো. সামশুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মীরা, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নারগিস সুলতানা, বান্দরবান জেলার মহিলাবিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আতিয়া চৌধুরী, প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী মহিলা সমিতির নারী সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

সোশ্যাল মিডিয়া

0FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ খবর